ঢাকা,বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪

মুলপরিকল্পনাকারী গ্রেফতার

হারবাং ফরেস্ট অফিসের সামনে প্রাইভেটকার গাড়িতে ডাকাতি

এম জিয়াবুল হক, চকরিয়া
কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে চকরিয়া উপজেলার হারবাং ফরেস্ট এলাকায় গাড়ি দিয়ে ব্যরিকেট তৈরি করে প্রাইভেটকার গাড়িতে ডাকাতি ঘটনায় সংঘবদ্ধ ডাকাত চক্রের মূল পরিকল্পনাকারী “হাসান ডাকাত” কে ঘটনার ২৪ ঘন্টার মধ্যে আটক করেছে র‍্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের একটি টিম।
অবশ্য ডাকাতির ঘটনায় আক্রান্ত কার গাড়ির যাত্রী চট্টগ্রাম মহানগরীর চান্দগাও থানার বাসিন্দা নুরে বশির সয়লাব বাদি হয়ে গত ৬ মে চকরিয়া থানায় একটি মামলা রুজু করেছেন। থানার মামলা নং ১৪, তারিখ : ০৬/০৫/২০২৩, ১৮৬০ সনের পেনাল কোড ৩৯২ দন্ডবিধি।
মামলার এজাহারে চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মধ্যম বৃন্দাবনখীল এলাকার কামাল উদ্দিনের ছেলে মোঃ হাসানকে ১ নং আসামি করা হয়েছে। এছাড়া এজাহারে আরও ৩/৪জনকে অজ্ঞাত আসামি করা হয়।

র‍্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের মিডিয়া সেল থেকে পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ৫ মে ভোররাত আনুমানিক চারটার দিকে কক্সবাজার চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার হারবাং ফরেস্ট এলাকায় সামনে একটি পিকআপ গাড়ি দিয়ে ব্যারিকেড তৈরি করে একদল সংঘবদ্ধ ডাকাত চক্র কক্সবাজারগামী একটি প্রাইভেট কার গাড়িতে ডাকাতি সংগঠিত করে।

এ ঘটনার প্রেক্ষিতে গত ৬ মে রাত আনুমানিক দুইটার দিকে সময় র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-৩ বান্দরবান ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে ডাকাত চক্রের মূল পরিকল্পনাকারী এবং হোতা এজাহারভুক্ত আসামী মোঃ হাসান (৩৭) কে গ্রেফতার করতে সক্ষম হয়।

র‍্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের মিডিয়া সেল থেকে জানানো হয়েছে, গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে গতকাল চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: